ব্রেকিং নিউজ

আচরণবিধি লঙ্ঘন করলেই ব্যবস্থা: রিটার্নিং কর্মকর্তা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনকারী যে দলেরই প্রার্থী হোক না কেনো, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে, নানা নির্দেশনা দেন ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

আসন্ন ঢাকা সিটি নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের পাশাপাশি নিজেদের প্রস্তুতিও সম্পন্ন করে নিচ্ছে নির্বাচনী কর্মকর্তারা। এরই অংশ হিসেবে গোপীবাগের দক্ষিণ সিটির রিটানিং অফিসারের কার্যালয়ে রোববার (৫ জানুয়ারি) অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভা। যেখানে অংশ নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটার্নিং অফিসারগণ। সভার শুরুতে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেন রিটানিং অফিসার মো. আবদুল বাতেন।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে যা যা করা প্রয়োজন সবাই তা করবেন। 

প্রচারণা শুরুর পর নির্বাচনী কর্মকর্তাদের চ্যালেঞ্জ বেড়ে যাবে জানিয়ে তিনি আরো বলেন, নির্বাচনী ক্যাম্প স্থাপনে আইন মেনে চলতে হবে প্রার্থীদের। এছাড়া, প্রচারণার জন্য মাইকিং বা পোস্টার টাঙানোর বিষয়েও প্রার্থী যথাযথ নিয়ম মেনে চলছেন কিনা সেটিও গুরুত্বের সাথে দেখাতে অফিসারদের নির্দেশনা দেন রিটানিং অফিসার।

আবদুল বাতেন বলেন, দুপুর ২টা থেকে রাত ৮টা নাগাদ প্রচারণা করা যাবে। অবৈধ ক্যাম্প স্থাপন করলে অবশ্যই তা ভাঙ্গবেন ও আইনগত ব্যবস্থা নেবেন।

অনুষ্ঠানে অংশ নিয়ে নিজেদের নানা অভিজ্ঞতা ও পরামর্শ তুলে ধরেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটানিং অফিসারগণ।

সাংবাদিকদেরও সংবাদ প্রচারের ক্ষেতে দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন রিটানিং অফিসার। আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে অনুষ্ঠিত হবে ভোট।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।