ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীর ভাষণে জাতি হতাশ ও ক্ষুব্ধ: মির্জা ফখরুল

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক : 

সরকারের এক বছরপূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভাষণে জাতি হতাশ ও ক্ষুব্ধ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মঙ্গলবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল আরও বলেন, এ সরকার একটি অনির্বাচিত সরকার। তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছে। এমন একটি নির্বাচন হয়েছে, যেটা ৩০ তারিখে হয়নি, ২৯ ডিসেম্বর রাতেই ভোট ডাকাতি হয়েছে।

তিনি বলেন, দেশের বর্তমান রাজনীতিতে অর্থনীতি হচ্ছে প্রধান সংকট। এ রাজনৈতিক সংকট নিরসনে জাতির প্রত্যাশা ছিল যে, একটি পথ তার (প্রধানমন্ত্রী) বক্তব্যের মধ্যে থাকবে। এ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন দেয়ার কথা তিনি বলবেন কিংবা এমন ইঙ্গিত দেবেন অথবা কোনো একটা সংলাপের কথা বলবেন। কিন্তু কোনোটাই তিনি করেননি। এ সংকট নিরসনে তিনি কোনো পথ দেখাননি। তার (প্রধানমন্ত্রী) বক্তব্যে জাতি হতাশ ও ক্ষুব্ধ হয়েছে।

প্রধানমন্ত্রী যে বক্তব্যগুলো রেখেছেন তা সত্য নয় মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, পঁচাত্তর পরবর্তী বছরগুলোতে মানুষ জরাজীর্ণ ছিল, মানুষের কঙ্কাল দেহ ছিল- একথাগুলো চরম উল্টো। তার আগে '৭২ থেকে '৭৫ সাল তৎকালীন আওয়ামী লীগ সরকারের আমলে এ দেশে একটি চরম দুর্ভিক্ষ হয়েছিল। এটি হয়েছিল তাদের দুঃশাসনের কারণে।

 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।