ব্রেকিং নিউজ

দক্ষিণ আফ্রিকা সফর শেষ অ্যান্ডারসনের

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : 

চোট আর অসুস্থতা নিয়ে ইতিমধ্যেই এটিকে ‘অভিশপ্ত’ সফর আখ্যা দিচ্ছে ইংল্যান্ড দল। সফরে ভোগান্তি বাড়লো ইংলিশদের। এবার ইনজুরিতে পড়লেন টেস্টে ৫৮৪ উইকেটের মালিক ইংলিশ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে  চার ম্যাচের সিরিজের বাকি দুই টেস্টে খেলতে পারবেন না তিনি।

গত আগস্টের অ্যাশেজে মাত্র চার ওভার বল করে পায়ের চোটে ছিটকে পড়েন অ্যান্ডারসন। সুস্থ হয়ে ফেরার পর মাত্র দুটি টেস্ট খেলে আবারও ছিটকে পড়লেন মাঠের বাইরে। কেপটাউন টেস্টে ইংল্যান্ডের ১৮৯ রানে জয়ের পথে শেষ দিন পাঁজরে ব্যথা পান অ্যান্ডারসন। বুধবার কেপটাউনে এমআরআই পরীক্ষা-নীরিক্ষা শেষে এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানায়, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাকি দুই টেস্ট থেকে ছিটকে গেলেন ইংল্যান্ড সিমার জেমস অ্যান্ডারসন।’ এ ধরনের চোট সারতে সাধারণত ছয় থেকে আট সপ্তাহ লাগে। শিগগিরই ইংল্যান্ডে ফিরে যাবেন ৩৭ বছর বয়সী এ পেসার।

তার বিকল্প হিসেবে দলে আছেন সমারসেট সিমার ক্রেগ ওভারটন। অ্যান্ডারসন তার টুইটারে লিখেছেন, ‘পাঁজরের হাড় ভেঙে যাওয়ায় সিরিজের বাকি সময়টা খুব মিস করবো। আশা করি কয়েক সপ্তাহের মধ্যে সেরে উঠবো। দূর থেকে ছেলেদের সমর্থন দিয়ে যাবো।’

এক ইনিংসে ৫টিসহ কেপটাউন টেস্টে ৭ উইকেট নেয়া অ্যান্ডারসনকে হারানো ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা। এর আগে সিরিজের শুরু থেকে দুঃসহ পরিস্থিতির শিকার হয় তারা। ১০ খেলোয়াড় ও একাধিক সাপোর্ট স্টাফ ফ্লুতে আক্রান্ত হন। দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার ঠিক আগে ফুটবল খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান ওপেনার ররি বার্নস। ইংল্যান্ডে ফিরে গেছেন অস্ত্রোপচার করাতে। কনুইয়ে চোট নিয়ে কেপটাউন টেস্ট থেকে ছিটকে পড়েন পেসার জফরা আর্চারের। এই সফরকে ‘অভিশপ্ত’ আখ্যা দেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। খেলা দেখতে এসে স্ট্রোক করে এখন জোহানেসবার্গের হাসপাতালে শয্যাশায়ী তার বাবা। পোর্ট এলিজাবেথে আগামী ১৬ই জানুয়ারি শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। কেপটাউন টেস্টে জয় নিয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে সফরকারী ইংল্যান্ড।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।