ব্রেকিং নিউজ

দুই মেয়েসহ সিগমা হুদার বিরুদ্ধে দুদকের ২ মামলা

news-details
জাতীয়

নিজস্ব প্রতিবেদক

সাবেক যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদার বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতিদমন কমিশন (দুদক)। ওই দুটি মামলায়  তার দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদাকে আসামি করা হয়েছে। 

লন্ডনে প্রায় পৌনে সাত কোটি টাকা পাচার করার অপরাধে এ মামলা দায়ের করেছে দুদক। পাচার করা অর্থে সেখানে দুটি ফ্ল্যাট কিনেছেন বলে তথ্য জানায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. শফিউল্লাহ বাদী হয়ে মামলা দুটি করেন। 

দুই মামলাতেই সিগমা হুদা ও তার দুই মেয়েকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।

দুদক সূত্রে জানা গেছে, সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তিন লাখ ৮০ হাজার পাউন্ড যা বাংলাদেশি টাকায় ৪ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড প্যালেসে ২০০৩ সালের ২৬ জুন একটি ফ্ল্যাট কেনেন তারা।

অন্যদিকে, শ্রাবন্তী আমিনা হুদার সঙ্গে সিগমা হুদাকে যে মামলায় আসামি করা হয়েছে, সেই মামলার এজাহারে হয়েছে, তারা জ্ঞাত আয় বহির্ভূত ২ লাখ ৫০ হাজার পাউন্ড যা ২ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকার সম্পদ অর্জন করে যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থ দিয়ে তারা ২০০৬ সালের ১২ ডিসেম্বর লন্ডনের হেলনি কোর্টের ডেনহাম রোডে একটি ফ্ল্যাট কেনেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।