ব্রেকিং নিউজ

দক্ষিণ সিটিতে বিনা ভোটে নির্বাচিত ৪ কাউন্সিলর প্রার্থী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক  : 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ৪ কাউন্সিলর প্রার্থী। দুটি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরক্ষিত ওয়ার্ডে প্রত্যাহারের শেষ দিনে একক প্রার্থী হওয়ায় রিটার্নিং অফিসার আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। ৩০ জানুয়ারি ভোট শেষে সবার সঙ্গে এ চার প্রার্থীরও ফলাফল গেজেটে প্রকাশ করা হবে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চারজনই আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী। তারা হলেন- ২৫ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল, ৪৩ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আরিফ হোসেন (বর্তমান কাউন্সিলর) ও সংরক্ষিত আসন ৬ নম্বরে (১৬,১৭,১৮ সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে) নারগীস মাহতাব (বর্তমান কাউন্সিলর) এবং সংরক্ষিত ৮ নম্বর আসনের (২২, ২৩, ২৬) নিলুফার রহমান।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, দক্ষিণ সিটির ২৫ ও ৪৩ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৬ ও ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে নারগীস মাহতাব বলেন, ‘আমার সংরক্ষিত আসনে আরও দুইজন প্রার্থী ছিল। তারা প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এ জন্যে আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি। আমি রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এ সংক্রান্ত কাগজপত্র নিয়ে এসেছি।

কেন অন্যরা প্রত্যাহার করেছেন সে বিষয়ে জানা নেই বলে উল্লেখ করেন বর্তমান এ কাউন্সিলর।

নিলুফার রহমান বলেন, ‘আরও ৪ জন মনোনয়নপত্র নিলেও কেউ জমা দেননি। আমিই একমাত্র প্রার্থী ছিলাম এ ওয়ার্ডে। সুতরাং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলাম।’ তবে উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হননি।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি ছিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ, আর ভোটগ্রহণ করা হবে আগামী ৩০ জানুয়ারি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।