ব্রেকিং নিউজ

ভাষা সৈনিক-মুক্তিযোদ্ধা আহমেদ আলী আর নেই

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

রাজধানীর অ্যাপোলো হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৫২ এর ভাষা সৈনিক এবং ৭১ এর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট আহমেদ আলী। দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯৬ বছর।

শুক্রবার (১০ জানুয়ারি) দিবাগত রাত ১.৪৭ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রবীণ এই রাজনীতিবিদের প্রথম নামাজে জানাজা তাঁর গ্রামের বাড়ি নবীনগর উপজেলার কাজলিয়া গ্রামে শনিবার (১১ জানুয়ারি) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে বাদ আছর কুমিল্লা টাউন হল মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে কুমিল্লা নগরীর শাসনগাছা কবরস্থানে দাফন করা হবে।

তিনি ১৯৫৩ সালে কুমিল্লা জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি। ৫২ থেকে ৭১ পর্যন্ত স্বাধীনতা আন্দোলন এবং স্বাধীনতা উত্তর স্বৈরাচার বিরোধী প্রতিটি আন্দোলনে তিনি অংশ নিয়েছিলেন। ১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানের গণপরিষদ নির্বাচনে তিনি কুমিল্লা-৫ আসনের (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া-৫) এমএলএ নির্বাচিত হন। অ্যাডভোকেট আহমেদ আলী স্বাধীনতা উত্তর কুমিল্লা জেলার প্রথম প্রশাসক। মুক্তিযুদ্ধের পর তিনি সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।