ব্রেকিং নিউজ

নির্বাচন পেছানোর সুযোগ নেই: রফিকুল ইসলাম

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর কোনও সুযোগ নেই। সিটি নির্বাচন পেছানোর বিষয়ে এখন পর্যন্ত কমিশনে কোনও প্রস্তাবনা উত্থাপন করা হয়নি। বললেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

আজ রোববার (১২ জানুয়ারি) দুপুরে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ইসি রফিকুল বলেন, এরই মধ্যে এই বিষয়টি নিয়ে উচ্চ আদালতে রিট হয়েছে। আদালত যে সিদ্ধান্ত নেবে সে সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী কাজ হবে। তবে আদালতের কোনও নির্দেশনা না এলে সিটি নির্বাচন পেছানোর কোনও সুযোগ নেই।

ইসির অতিরিক্ত সচিব মুখলেছুর রহমান বলেন, ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন সরস্বতী পূজা উপলক্ষে ভোট পেছানোর সুপারিশ করে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠির বিষয়টি আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। তবে কমিশন ভোট পেছানোর কোনও চিন্তা করছে না। সরস্বতী পূজা ২৯ জানুয়ারি। সে অনুযায়ী সব হওয়ার কথা।
উল্লেখ্য, গত ৯ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা এক চিঠিতে পূজার জন্য নির্বাচন পেছাতে দক্ষিণের রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দেন। এই চিঠির ভিত্তিতেই নির্বাচন পেছানোর জন্য ১০ জানুয়ারি চিঠি দিয়ে নির্বাচন কমিশনকে সুপারিশ করেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।