ব্রেকিং নিউজ

তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি, রাজধানীতেও কমেছে তাপমাত্রা

news-details
জাতীয়

ডেস্ক রিপোর্ট : 

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে। সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে। সকালে আবহাওয়াবিদ আফতাব উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, রংপুর বিভাগে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও দুইদিন স্থায়ী হতে পারে। সকালে তেঁতুলিয়ায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ সময়ে ঢাকায় ছিল ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তবে রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। রংপুর বিভাগে তাপমাত্রা ১০ এর নিচে রয়েছে। এছাড়াও কয়েক অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, বিভিন্ন জায়গায় বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের কারণে রাজধানীসহ সারাদেশে শীত অনুভূত হচ্ছে।

এদিকে আকাশ দুইদিন মেঘে ঢাকা থাকার পর সকাল থেকে সূর্যের দেখা মিলেছে। এতে অনেকের মধ্যে স্বস্তির ভাব দেখা গেছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, আগামী ১৫ জানুয়ারি থেকে বিরাজমান পরিস্থিতির কিছুটা উন্নতি হবে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকবে, পরবর্তী ৪/৫ দিন তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী ৭২ ঘণ্টার শেষের দিকে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়ার সংক্ষিপ্তসারে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল ও তৎসংগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।