ব্রেকিং নিউজ

ক্যাসিনো চক্রের দুই ভাই এনু-রুপন গ্রেপ্তার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

ক্যাসিনো চক্রের অন্যতম দুই হোতা এনামুল হক এনু ও রুপন ভুইয়াকে গ্রেপ্তার করেছে সিআইডি।
 
রোববার (১২ জানুয়ারি) রাতে রাজধানীর পুরান ঢাকা থেকে তাদের গ্রেপ্তারের সময় বিপুল অর্থ ও স্বর্নালংকার উদ্ধার করা হয়। 

ক্যাসিনো চক্রের আলোচিত দুই কান্ডারি গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভুইয়া। তারা সহোদর।

সিআইডির ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) ইমতিয়াজ আহমেদ জানান, ক্যাসিনো বিরোধী অভিযানের পর দুই ভাই পালিয়ে কক্সবাজার গেছিলো। সেখান থেকে মিয়ানমার যেতে চেয়েছিলো তারা। তবে তারা পারেনি।

তিনি আরও জানান, তাদের নামে চারটি মামলা আছে। তাদের বিপুল পরিমাণ সম্পত্তি। এরমধ্যে, জমিসহ বাড়ি ২২টি, ৯১টি ব্যাংক হিসেব যেখানে ১৯ কোটি টাকা আছে। এছাড়া তাদের ৫টি গাড়ি আছে। প্রচুর পরিমান টাকা তারা বাইরে পাঠিয়েছে।

ভুয়া পাসপোর্ট বানিয়ে ভারতে যাওয়ার পরিকল্পনা ছিলো তাদের। তাদের গডফাদারদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছে সিআইডি।।

গত বছরের ২৪ সেপ্টেম্বর শুদ্ধি অভিযানের সময় তাদের বাসায় অভিযান চালায় র‍্যাব। তখন তারা গা ঢাকা দেয়ায় তাদের গ্রেফতার করতে ব্যর্থ হয় আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে তাদের বাসা থেকে নগদ এক কোটি টাকা, ৭২০ ভরি স্বর্ণ ও ৫টি আগেয়াস্ত্র জব্দ করে র‍্যাব। পরে ২৩ অক্টোবর তাদের বিরুদ্ধে দুটি আলাদা মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

র‍্যাব জানায়, ভল্টে টাকা রাখার জায়গা না হওয়ায়, টাকা স্বর্ণে কনভার্ট করতেন তারা। বানিয়ানগর মুরগিটোলা দয়াগঞ্জ নতুন রাস্তা এলাকায় একটি ৬ তলা ভবনের দোতলায় রুপন ও ৫ তলায় এনামুলের বাসা। আর নারিন্দার এনামুল হকের সহযোগী হারুনের বাসা। ওয়ান্ডার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসায় ৫টি ভল্ট পাওয়া যায় এনামুল, রুপন ও তাদের সহযোগিদের বাড়ীতে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।