ব্রেকিং নিউজ

সিটি নির্বাচনে এখনো লেভেল প্লেয়িং ফিল্ড পাইনি

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার (১২ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

মোশাররফ বলেন, আজকে আমরা আমাদের সিটি কর্পোরেশন নির্বাচনের উত্তর এবং দক্ষিণের তাবিথ আউয়াল এবং ইশরাক হোসেনকে নিয়ে আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে আমরা চতুর্থ দিনের প্রচার অভিযান শুরু করেছি । এই নির্বাচনে আমরা প্রথম থেকেই দেখছি আমরা যে প্রত্যাশা করেছিলাম একটি নির্বাচনে যদি জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হয় তাহলে লেভেল প্লেইং ফিল্ড থাকতে হয়, কিন্তু আমরা এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে, প্রশাসনের পক্ষ থেকে লেভেল প্লেইং ফিল্ড করার জন্য কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

তিনি বলেন, আমরা রাস্তায় দেখছি নির্বাচনী আইনে লেখা আছে দেওয়ালে পোস্টার লাগানো যাবে না এবং রঙিন পোস্টার লাগানো যাবে না। অথচ আমরা এই দুই সিটি কর্পোরেশনের আওয়ামী লীগের প্রার্থীদের রঙিন পোস্টার দেয়ালে দেখছি। নির্বাচন কমিশন কোন পদক্ষেপ নিচ্ছে না। আমাদের দাবি জনগণ নিজের হাতে ব্যালটের মাধ্যমে এই নির্বাচনে অংশগ্রহণ করতে চায়। তাদের মতামত প্রকাশ করতে চায়। তাই ইভিএম আমরা মানি না । ইভিএমকে বাতিল করে ব্যালটের মাধ্যমে ভোট দেওয়ার ব্যাপারে আবার আমরা নির্বাচন কমিশনকে আহ্বান জানাচ্ছি।

মোশাররফ বলেন, আপনারা দেখছেন আমাদের প্রচার অভিযানে যারা সরকার দলের প্রার্থী তারা আমাদের বিভিন্ন প্রচার অভিযানে বাধা সৃষ্টি করছে। আমাদের বিভিন্ন প্রচার অভিযানে হামলা করা হচ্ছে। আমাদের বিভিন্ন কাউন্সিলরদের বাড়ি আক্রমণ করা হচ্ছে। কাউন্সিলরদের কে ভয়ভীতি দেখানো হচ্ছে এবং প্রচার এর মাইক ছিনতাই করা হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, জনগণ আছে, জনগণ দেখছে। আমরা যদি, জনগণ যদি সুষ্ঠুভাবে, নিরপেক্ষভাবে এবং হয় মুক্ত ভাবে ভোট দিতে পারে আমাদের দৃঢ় বিশ্বাস আমাদের উভয় মেয়র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীরা আমাদের বিপুল ভোটে বিজয়ী হবে, জয়যুক্ত হবে।

এ সময় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মোঃ শাহজাহান, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, যুগ্ম সচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কাবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেনসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।