ব্রেকিং নিউজ

অগ্নি দূর্ঘটনা রোধে নাফকো বাংলাদেশের সেমিনার অনুষ্ঠিত

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

অগ্নি দূর্ঘটনা রোধে আধুনিক প্রযুক্তি ব্যবহার ও জনসচেতনতার উপর গুরুত্বারোপ করলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তারা। এতে প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতি কমে আসবে বলে মনে করেন তারা।

গত শনিবার রাজধানীর একটি হোটেলে অগ্নি দূর্ঘটনায় ক্ষয়ক্ষতি কমাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা। নাফকো বাংলাদেশ এ সেমিনারের আয়োজন করে।

অগ্নি দূর্ঘটনার গতি-প্রকৃতি, সমস্যা, সমাধানের চ্যালেঞ্জ, অত্যাধুনিক ইএলভি নিয়ে আলোচনা করেন বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহমেদ খান, সাবেক পরিচালক মেজর (অব.) একেএম শাকিল নেওয়াজসহ ইউটিলিটি প্রফেশনাল এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বিজিএমইএ ও বিকেএমইএর উর্ধ্বতনরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, অগ্নি দূর্ঘটনায় প্রাণহানি কমাতে এডভান্স ইএলভি ইনোভেটিভ সলিউশন ব্যবহার করা উচিত। সিন্ড ট্রাইডেন্ড প্যানেল বাংলায় নতুন করে চালু হওয়ায় জনবান্ধব নতুন এই প্রযুক্তি অগ্নি দূর্ঘটনা গতি প্রকৃতি বুঝে ক্ষতি হ্রাস করতে সহায়ক হবে বলে মনে করেন তারা। নতুন এই প্রযুক্তি সম্পূর্ণ বাংলায় তৈরি বলে তা ব্যবহারে সবার জন্য সহজ হবে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।