ব্রেকিং নিউজ

নির্বাচ‌নের তা‌রিখ প‌রিবর্ত‌ন কমিশনের এখতিয়ার

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক : 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরস্বতী পূজা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচ‌নের তা‌রিখ প‌রিবর্ত‌ন হলে আওয়ামী লীগ আপত্তি করবে না। নির্বাচনের তারিখ এগিয়ে আসবে নাকি পিছিয়ে সেটা একান্তই নির্বাচন কমিশনের এখতিয়ার। ধ‌র্মের প্রতি শ্রদ্ধা রে‌খে নির্বাচন ক‌মিশন তা‌দের স‌ঙ্গে আলাপ আলোচনা সা‌পে‌ক্ষে এক‌টি সম্মানজনক সমাধা‌নে পৌছা‌বেন ব‌লে আমরা মনে ক‌রি।

শুক্রবার ( ১৭ জানুয়ারি) ধানমন্ডি আওয়ামী লীগ সভাপ‌তির রাজনৈতিক কার্যাল‌য়ে অনু‌ষ্ঠিত সম্পাদক মণ্ডলীর মূলত‌বি সভা শে‌ষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কা‌দের ব‌লেন, সিটি কর্পোরেশনের নির্বাচনে ইভিএম পদ্ধতি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন তা বিভ্রান্তিকর । ইভিএমে বগুড়া জেলার দুপচাঁচিয়া পৌরসভায় যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তাতে বিএনপি’র প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। এর চেয়ে প্রকৃষ্ট উদাহরণ আর কি হতে পারে। এখন কি তারা বলবেন, ইভিএমে ভোট সুষ্ঠ হয়নি।

হিউম্যান রাইটস ওয়াচের এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশে বিরোধীদের বাক স্বাধীনতা নেই’ এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের মত কণ্ঠ স্বাধীনতা পৃথিবীর কোন দেশে আছে। বিএনপি নেতারা আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে যেভাবে কথা বলছেন, অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছেন, যখন যা খুশি তাই বলছেন, তারপরও সরকার তাদের গ্রেপ্তার করেনি, মামলা দায়ের করেনি, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। কথা বলার বিষ‌য়ে পৃথিবীর কোথাও এত স্বাথীনতা নেই। তাহলে তাদের কণ্ঠরোধ করা হলো কীভাবে? হিউম্যান রাইটস ওয়াচ এ বিষ‌য়ে যে মন্তব্য করেছে তা অযৌক্তিক এবং মনগড়া বক্তব্য।

ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচন এবং তারিখ প্রসঙ্গে ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন।এখানে সরকার কীভাবে অন্যায় করলো। কামাল হোসেনের এ মন্তব্য সঠিক নয় ।

ঢাকা সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের ম‌ধ্যে যারা বি‌দ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, অবিলম্বে তাদের প্রার্থিতা প্রত্যাহার করতে হবে। শৃঙ্খলা কমিটি তাদের চাপ প্রয়োগ করবে প্রার্থীতা প্রত্যাহা‌রের বিষ‌য়ে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।