ব্রেকিং নিউজ

ঢাকা সিটির ভোট বর্জনের ডাক হিন্দু মহাজোটের

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

সরস্বতী পূজার দিনে ভোটের তারিখ পড়া সত্ত্বেও তা না পেছানোয় আন্দোলন করে যাচ্ছে মহাজোট। এর অংশ হিসেবে এবার ঢাকার দুই সিটিতে আগামী ৩০ জানুয়ারি যে ভোট হওয়ার কথা তা বর্জনের ডাক দিয়েছে জাতীয় হিন্দু সংগঠনটি। হিন্দু ধর্মাবলম্বীদের ভোটকেন্দ্রে না যেতে আহ্বান জানিয়েছেন সংগঠনের নেতারা।

শুক্রবার সকালে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্রাব) মিলনায়তনে সংবাদ সম্মেলনে তারা ভোট বর্জনের ঘোষণা দেন।

নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে অসাংবিধানিক আখ্যা দিয়ে মহাজোটের নেতারা বলেন, ‘আমরা ৩০ জানুয়ারি ঢাকা সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি। কোনো হিন্দু ভোট কেন্দ্রে যাবেন না, নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করবেন না। আমরা ৩০ তারিখ সকাল ৮টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঘট পূজা করে রাজপথেই অঞ্জলি নেব। আর কালো পতাকা মিছিল করব। এজন্য কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে এর দায় সরকার এবং কমিশনকে নিতে হবে।’

সংবাদ সম্মেলনে মহাজোটের সমন্বয়কারী শ্যামল কুমার রায় ও ভারপ্রাপ্ত সভাপতি প্রভাস চন্দ্র মণ্ডল বক্তব্য দেন।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। তবে ওইদিন সরস্বতী পূজা রয়েছে জানিয়ে শুরু থেকেই তারিখ পাল্টানোর দাবি জানিয়ে আসছেন হিন্দু জোটের নেতারা। যদিও নির্বাচন কমিশন বলছে, সরস্বতী পূজা মূলত ২৯ জানুয়ারি। আর ভোট হবে ৩০ জানুয়ারি। বিষয়টি নিয়ে হিন্দু মহাজোটের নেতারা উচ্চ আদালতেও যান। তবে আদালত এই রিট খারিজ করে দেয়, ফলে ৩০ জানুয়ারি নির্বাচনে আর কোনো বাধা নেই।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।