ব্রেকিং নিউজ

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ মার্কিন সৈন্য আহত: যুক্তরাষ্ট্র

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : 

ইরাকে অবস্থিত মার্কিন বিমানঘাঁটি আইন আল-আসাদে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ সেনা আহত হয়েছেন বলে স্বীকার করেছে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী। খবর ইরানের নিউজ সাইট পার্সটুডে এবং কাতারের গণমাধ্যম আল জাজিরার।
ইরাকি রাজধানী বাগদাদে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার জবাবে ৮ জানুয়ারি এই হামলা চালায় ইরান।
এতে কেউ হতাহত হয়নি বলে প্রথম থেকেই দাবি করে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগন। কিন্তু দেশটির সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল উরবান বৃহস্পতিবার জানান, এতে ১১ সৈন্য আহত হন।
ইরাকের বাগদাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে ৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিমান হামলায় আইআরজিসির কুদস ফোর্সের প্রধান এবং ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসসহ বেশ কয়েকজন নিহত হন।
এরপর পেন্টাগন জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে এই হামলা চালানো হয়েছে। অন্যদিকে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনেয়ি বলেন, যুক্তরাষ্ট্রের জন্য কঠোর প্রতিশোধ অপেক্ষা করছে।
এর জবাবে ৮ জানুয়ারি দুটি মার্কিন ঘাঁটিতে ছোড়া ক্ষেপণাস্ত্রে ৮০ জন নিহত এবং ২০০ জন আহত হন বলে জানায় ইরানি রাষ্ট্রীয় টেলিভিশন। তবে ট্রাম্প জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেন, ইরানের হামলায় কেউ হতাহত হননি।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।