ব্রেকিং নিউজ

চীনে রহস্যজনক ভাইরাসে নতুন করে আক্রান্ত ১৭  

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : 

চীনে ‘রহস্যজনক ভাইরাসে নতুন করে ১৭ জন আক্রান্ত হয়েছে। চীনের উহান প্রদেশে এই ১৭ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। খবর আল জাজিরার।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নতুন করে আক্রান্তদের বয়স ৩০ থেকে ৭৯ বছরের বছর। এছাড়া আক্রান্তের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

রহস্যজনক এই ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ভাইরাসটি ভাইরাল নিউমোনিয়া হওয়ার অনেকগুলো সম্ভাব্য উপসর্গ রয়েছে। এই উপসর্গগুলো সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোমের ভাইরাসের তুলনায় এই ভাইরাসেই বেশি দেখা যায়।

এদিকে আক্রান্তের সংখ্যা বাড়ার কারণে চীনা নাগরিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত দেশটিতে ১৭শর বেশি মানুষের রহস্যজঙ্ক ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নানা গুজব ছড়িয়ে পড়ছে।

রবিবার কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্তদের অনেকেরই সামুদ্রিক খাবারের সঙ্গে কোন সংযোগ নেই। যদিও ধারণা ছিল সামুদ্রিক খাবার বিক্রির একটি বাজার থেকে সর্বপ্রথম ভাইরাসটি ছড়িয়ে পড়ে ।

রহস্যজনক এই ভাইরাস ছড়িয়ে পড়ায় পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কয়েকটি দেশ। সিঙ্গাপুর এবং হংকং তাদের বিমান বন্দরে চীনের উইয়ান থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছে। তাছাড়া যুক্তরাষ্ট্র তাদের সান ফ্রান্সিসকো, লস অ্যাঞ্জেলেস এবং নিউইয়র্ক বিমানবন্দরে অনুরূপ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে উহান শহরে প্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।