ব্রেকিং নিউজ

প্রথম আলো সম্পাদককে গ্রেফতার না করার নির্দেশ

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক : 

‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠানে ঢাকার রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার রাহাতের (১৫) মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলো সম্পাদকসহ ছয়জনের জামিন আবেদনের শুনানির জন্য সোমবার (২০ জানুয়ারি) দিন ধার্য করা হয়েছে। এই সময়ের মধ্যে তাদের গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

 রোববার (১৯ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।  

এর আগে সকালে আগাম জামিন চেয়ে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবং সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ছয়জন হাইকোর্টে আবেদন করেন। অন্যরা হলেন- কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহ পরাণ তুষার এবং নির্বাহী শুভাশীষ প্রামাণিক।

১৬ জানুয়ারি ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। 

গত ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো আয়োজিত অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় নবম শ্রেণির ছাত্র নাঈমুল আবরার। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এরপর সেদিনই থানায় একটি অপমৃত্যুর মামলার পর ময়নাতদন্ত ছাড়াই আবরারের বাবা ছেলের লাশ নিয়ে যান। পরে ৬ নভেম্বর ঢাকার আদালতে দণ্ডবিধির ৩০৪ (এ) ধারায় অবহেলায় মৃত্যুর অভিযোগ এনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন নাইমুল আবরারের বাবা। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।