ব্রেকিং নিউজ

ইসমত আরা সাদেক আর নেই

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

যশোর-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক আর নেই। মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন।

ইসমত আরা সাদেকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে নিজ নির্বাচনী এলাকা যশোরের কেশবপুরে। তার মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে এসেছেন রাজনৈতিক সহকর্মীরা।

১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন ইসমত আরা সাদেক। ১৯৫৬ সালে বগুড়া ভিএম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক, ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েট ও ১৯৬০ সালে ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

ইসমত আরা ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদের সদস্য ছিলেন। বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের প্রথমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

১৯৯২ সালে ইসমত আরা ও তার স্বামী এ এস এইচ কে সাদেক বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দেন। ১৯৯৬ সালে ইসমত আরা কেশবপুর মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। তার স্বামী শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন।

ব্যক্তিগত জীবনে ইসমত আরা সাদেক এক ছেলে এবং এক মেয়ের মা। তার ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।