ব্রেকিং নিউজ

দীর্ঘ চুলে তরুণীর বিশ্বরেকর্ড

news-details
আন্তর্জাতিক

আন্তজাতিক ডেস্ক : 

সেলুনে এক খারাপ অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে চুলের বেণী কাটা বন্ধ করেছিলেন ১৭ বছর বয়সী ভারতীয় তরুণী নীলাংশী পেটাল। গত এক দশকেরও বেশি সময় ধরে বিশ্বের সবচেয়ে লম্বা চুলের অধিকারীর খেতাব ধরে রেখেছেন তিনি।— গালফ নিউজের

গুজরাটের মোডাশা শহরে তার জন্ম। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকডর্সে এবার তিনি নিজেই নিজের রেকর্ড ভেঙে ফেলেছেন। ২০১৭ সালে তার চুলের দৈর্ঘ্য ছিল ১৭ দশমিক ৫ সেন্টিমিটার। পরের বছরের ডিসেম্বরে সেটি আরও বেড়ে ১৯০ সেন্টিমিটারে রূপ নিয়েছে।

খারাপ অভিজ্ঞতার কারণে গত ১১ বছর ধরে এই তরুণী নরসুন্দরের কাছে যান না। বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেন, সেলুনে আমার মারাত্মক খারাপ এক অভিজ্ঞতা হয়েছিল। এর পর থেকে চুল কাটা নিয়ে সবসময় উদ্বিগ্ন থাকতে হচ্ছে আমাকে।

চুল যাতে মাটিতে ছুঁয়ে না যায়, এ জন্য তাকে উঁচু হিলের জুতা পরতে হচ্ছে। তিনি বলেন, চুল বড় রাখতে আমার ইচ্ছার প্রতি বাবা-মায়েরও সায় রয়েছে। এতে আমার চুল নতুন করে মুগ্ধতা পেয়েছে।

আর দশটা তরুণীর মতোই নিজের চুলের যত্ন নেন তিনি জানিয়ে বলেন, এতে মা আমাকে সহায়তা করেন। সপ্তাহে একবার আমাকে চুল ধুইতে হয়। এ ছাড়া এই সময়ে এক কিংবা দুবার চুলে তেল মাখি।

নীলাংশী আরও বলেন, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে নাম লেখাতে পেরে আমি খুবই খুশি। এটি আমার জীবনের নতুন অধ্যায়। পুরো বিশ্ব আমাকে চিনতে শুরু করেছে।’

ভবিষ্যতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চায় নীলাংশী। তার পড়াশোনার ক্ষেত্রে এত লম্বা চুল কখনও বাধা হয়নি বলে জানিয়েছেন তিনি। যখন তার মা চুলে তেল মাখান বা জট ছাড়াতে বসেন, নীলাংশীর হাতে বই থাকে। নিজের মতো পড়া চালিয়ে যেতে থাকেন নীলাংশী।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।