ব্রেকিং নিউজ

'ইসির ওপর খবরদারি চালাচ্ছে সরকারি দল'

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক :

সিটি নির্বাচন প্রক্রিয়ায় একটি দলের দখলদারিত্ব চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, নির্বাচন কমিশনের ওপর খবরদারি চালাচ্ছে সরকারি দল। মঙ্গলবার সকালে ইসিতে প্রধান নির্বাচন কমিশনারসহ ৫ কমিশনার ও বিএনপির প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, কমিশন স্বাধীন নয় বলেই আওয়ামী লীগের আধিপত্য ও খবরদারির মধ্য দিয়ে নির্বাচনী প্রক্রিয়া চলছে। নির্বাচন কমিশনকে এসবের প্রতিকার করে, জনগণের আস্থাহীনতা দূর করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চত করার অনুরোধ করেন আমির খসরু।

বৈঠকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন- ইভিএম ব্যবহার না করার জন্য নির্বাচন কমিশনের কাছে আনুষ্ঠানিকভাবে দাবি জানায় বিএনপি। একইসাথে চট্টগ্রাম-৮ উপনির্বাচনের ফলাফল বাতিল করে প্রচলিত ব্যালট ব্যবস্তার পুনরায় একটি অবাধ নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনারের কাছে লিখিত দাবি জানিয়েছে বিএনপি।

চট্টগ্রাম-৮-এর নির্বাচন ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনের চেয়েও খারাপ হয়েছে, সেখানে সরকারি দলের প্রার্থীর জন্য দায়িত্বপ্রাপ্তরা ও দলীয় লোকজন মিলে কেন্দ্র দখল করেছে। তাই ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানায় বিএনপি।

সাংবাদিকদের কাছে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ইভিএমে ভোট ডাকাতির প্রমাণ চট্টগ্রাম-৮ উপনির্বাচনের ফলাফল। তিনি অভিযোগ করেন, কাগজের ব্যালট ছিনতাইয়ের মতো ঢাকার দুই সিটিতেও ইভিএমে ভোট ডাকাতির পরিকল্পনা চলছে। তাই সিটি নির্বাচন শেষ পর্যন্ত ইভিএমে হলে বিএনপি কী করবে, সে বিষয়ে তারা এখনো সিদ্ধান্ত নেয়নি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।