ব্রেকিং নিউজ

সিরিয়ায় হামলা, ৪০ সেনা সদস্য নিহত

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক  :

বিদ্রোহী নিয়ন্ত্রিত সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবে সরকারি বাহিনীর ওপর হামলায় অন্তত ৪০ সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮০ জন। গতকাল বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা। 

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদের মিত্র রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮০ জন।

তবে বিদ্রোহীদের জোট ন্যাশনাল লিবারেশন ফ্রন্টের মুখপাত্র নাজি আল মুস্তফা সিরিয়ার বার্তা সংস্থা এবং রুশ সরকারের দাবি অস্বীকার করেছেন।

তিনি বলেন, এই ধরনের কোনো হামলার ঘটনা ঘটেনি।  এই সপ্তাহের শুরুতে তাদের ওপর হামলা চালানোর জবাবে একবারই সরকারি বাহিনীর ওপর পাল্টা হামলা চালানো হয়।

সিরিয়ার গৃহযুদ্ধে বিদ্রোহীদের সর্বশেষ অবস্থান রয়েছে ইদলিবে। সম্প্রতি সেখানে অভিযান জোরালো করে রাশিয়া ও সিরিয়ার সেনা সদস্যরা। এর জেরে গত কয়েক সপ্তাহে এই অঞ্চল ছেড়ে পালিয়েছে লাখ লাখ মানুষ।

সানা জানিয়েছে, এরই মধ্যে ওই অঞ্চলে সামরিক শক্তি বাড়ানো হয়েছে এবং সন্ত্রাসীরা যাতে সামনে এগোতে না পারে তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

তবে মস্কো বলছে, বিভিন্ন গ্রুপের বিদ্রোহীরা সাম্প্রিতক হামলায় জড়িত। তাদের দাবি, সিরিয়ার সরকারি বাহিনীর প্রতিরোধে অন্তত ৫০ জন বিদ্রোহী নিহত ও অপর ৯০ জন আহত হয়েছে।

গত ৫ আগস্ট সিরিয়ার সামরিক বাহিনী বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরুর ঘোষণা দিয়েছিল। সিরিয়ায় তৎপর বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সর্বশেষ ঘাঁটি হচ্ছে ইদলিব।  

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।