নুসরাত হত্যার প্রতিবাদে রাজপথে শিল্পীরা

news-details
জাতীয়

।। বিনোদন প্রতিবেদক ।। 

পরীক্ষা কেন্দ্রে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে মারা গেছেন ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি। তার মৃত্যুতে আজ সর্বত্র শোকের ছায়া। নুসরাত হত্যার প্রতিবাদে ও ন্যায় বিচারের দাবিতে মাঠে নেমেছে শোবিজ অঙ্গনের তারকারাও।

আজ শনিবার সকালে এফডিসির সামনে মানববন্ধন করে চলচ্চিত্র ও নাট্য শিল্পী, প্রযোজক, পরিচালক, ডিরেক্টরস গিল্ডসহ সকল কলাকুশলীরা। এ সময় অংশ নেন চিত্রনায়ক আলমগীর, আলীরাজ, রিয়াজ, ইরেশ যাকের, কচি খন্দকার, অভিনেত্রী সারা যাকের, রোকেয়া প্রাচী, চয়নিকা চৌধুরী, সংগীতশিল্পী রবি চৌধুরী, দিনাত জাহান মুন্নী, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, এসএ হক অলিক, বুলবুল বিশ্বাসসহ অনেকে।

মানববন্ধনে শোবিজ অঙ্গনের তারকাদের ‘নুসরাত জাহান রাফির হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই’, “নুসরাত” হারলে হেরে যাবে বাংলাদেশ’, ‘নুসরাতের খুনিদের ফাঁসি চাই’-এমন নানা প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। উপস্থিত সবাই দ্রুত নুসরাত হত্যার দ্রুত বিচার এবং এর সঙ্গে জড়িত সবার সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নুসরাত হত্যার সঙ্গে যারা জড়িত তাদেরকে বাঁচাতে একটি শ্রেণি উঠে পড়ে লেগেছে। আমরা চাই, আগামি সাত দিনের মধ্যে যেন এর বিচার কার্য সম্পন্ন হয়। প্রধানমন্ত্রী যে আদেশ দিয়েছেন, তা যেন দ্রুত বাস্তবায়ন করা হয়।’

এই বৈশাখে সবাই যেন কালো ব্যাজ ধারণ করেন এবং নুসরাত হত্যার প্রতিবাদ জারি রাখেন, সে আহ্বানও জানানো হয় মানববন্ধনে। সাড়ে ১১টায় শুরু হওয়া এই মানববন্ধন শেষ হয় বেলা ১২টায়।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ফাজিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির শরীরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় ওইদিনই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়। গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুসরাত।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।