নুসরাত হত্যা : আ.লীগ নেতা মাকসুদকে দল থেকে অব্যাহতি

news-details
দেশজুড়ে

।। ফেনী প্রতিনিধি ।।

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যা মামলার আসামি আওয়ামী লীগ নেতা মাকসুদ আলমকে দল থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

অব্যাহতি পাওয়া আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম সোনাগাজী পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও আগুনে পুড়িয়ে হত্যা মামলায় এজহারনামীয় আসামি মাকসুদ আলম জেলহাজতে আছেন। তাই দলীয় পদ থেকে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

এর আগে গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকার একটি আবাসিক হোটেল থেকে আওয়ামী লীগ নেতা মাকসুদকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন ওই ছাত্রীর মা। পরে ওই মামলায় গ্রেপ্তার করা হয় অধ্যক্ষকে।

পরে গত ৬ এপ্রিল আলিম পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সকাল ৯টার দিকে সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসাকেন্দ্রে গেলে কৌশলে নুসরাতকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে চার থেকে পাঁচ জন বোরকা পরা ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত।গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।