ব্রেকিং নিউজ

বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ জিতল পাকিস্তান

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : 

বিপিএলের উত্তেজনার আয়ুষ্কাল যে এতটা কম, সেটার একটা পরিষ্কার ধারণা দিয়ে দিলো টাইগার ব্যাটসম্যানরা। টানা দুই হারে বাংলাদেশ সিরিজ হেরেছে ইতোমধ্যে। আগামী ২৭ জানুয়ারির ম্যাচটা এখন নিছক সৌজন্যতার।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার ৫ উইকেটে হারে সফরকারী দল। আজ দ্বিতীয় ম্যাচে আরও বড় ব্যবধানে হারলো টাইগাররা। ৯ উইকেটে হেরে সিরিজটাই দিল বিসর্জন। ঘুরে দাঁড়ানোর ম্যাচে টাইগারদের কিনা ঘুরিয়ে দিল স্বাগতিকরা।
লাহোরে টস জিতে বাংলাদেশ অধিনায়কের সিদ্ধান্ত আগে ব্যাট করার। একাদশে মোহাম্মদ মিঠুনের পরিবর্তে জায়গা হয় মেহেদী হাসানের।

ব্যাট করতে নেমে টাইগারদের হতশ্রী ব্যাটিং, ইনিংসের দ্বিতীয় ওভারেই নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। নাঈমের শূন্য রানে ফেরার পর মেহেদী হাসান ফেরেন ১২ বলে ৯ রান করে।

ইনিংসে সর্বোচ্চ রান করেন তামিম ইকবাল। সাজঘরে ফেরার আগে খেলেন ৫৩ বলে ৬৫ রানের ইনিংস। দীর্ঘ দেড় বছর পর টি-টোয়েন্টিতে অর্ধশতকের ইনিংস খেলেছেন দেশ সেরা ওপেনার খ্যাত তামিম ইকবাল।
ম্যাচ সেরা বাবর আজম ৬৬ (৪৪)

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ তার নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১২ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন  হারিস রৌফের বলে বোল্ড হয়ে। হতাশ করেছেন বাকিরা। নির্দিষ্ট ওভার শেষে সব মিলে ১৩৬ রান তুলে বাংলাদেশ।

পাকিস্তানের হয়ে ২ উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। একটি করে উইকেট নেন শাহিন আফ্রিদি, হারিস রৌফ ও শাদাব খান।
বাংলাদেশের দেয়া মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে ওপেনার আহসান আলীকে শূন্য রানে ফেরান শফিউল ইসলাম। টাইগার বোলারদের গোটা ইনিংসে এটাই একমাত্র প্রাপ্তি।

এরপর আর উইকেট দিতে হয়নি পাকিস্তানকে। মোহাম্মদ হাফিজ তুলে নেন ৩৯ বলে অর্ধশতক আর অধিনায়ক বাবর আজম অর্ধশতক পূর্ণ করেন ৩৫ বলে।

এই জুটিতে ভর করে ২০ বল হাতে রেখে অনায়াসে জয় তুলে নেয় স্বাগতিকরা। হাফিজ ৬৭ (৪৯) আর বাবর অপরাজিত থেকে যান ৬৬ (৪৪) রানে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।