ব্রেকিং নিউজ

মধ্যরাত থেকে সব ধরনের যান চলাচল বন্ধ

news-details
জাতীয়

নিজস্ব প্রতিবেদক : 

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আজ শুক্রবার রাত ১২টা থেকে ২৪ ঘণ্টার জন্য ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।

আগামীকাল শনিবার রাত ১২টা পর্যন্ত এ ঘোষণা কার্যকর থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এ ছাড়া নির্বাচন উপলক্ষে শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সন্ধ্যা ৬ পর্যন্ত সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

গত মঙ্গলবার মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

নৌ–নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক আলমগীর কবির বলেন, ‘ঢাকার দুটি সিটি করপোরেশন নির্বাচনের কারণে বিআইডব্লিউটিএর সিদ্ধান্ত অনুসারে, আজ রাত ১২টা থেকে কাল রাত ১২টা পর্যন্ত সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে।’

নৌযান মালিকদের সংগঠন অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার ঢাকা নদীবন্দরের কার্য নির্বাহী কমিটির সদস্য ও গাজী লঞ্চের মালিক বাবু গাজী বলেন, ‘নির্বাচনের জন্য নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ের নির্দেশে আমাদের সমিতির পক্ষ থেকে নৌযান চলাচল বন্ধ রাখছি।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচনের কারণে নৌযান চলাচল বন্ধ থাকবে বলে গতকাল বৃহস্পতিবার সদরঘাট টার্মিনালে যাত্রীদের চাপ ছিল বেশি। এ টার্মিনাল থেকে প্রতিদিন দক্ষিণাঞ্চলের ৪৩টি রুটে ৬৫-৭০টি নৌযান চলাচল করে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।