নুসরাত হত্যা, দেশনেত্রী কারাগারে; এরপরও আমরা উৎসব করব?

news-details
রাজনীতি

।। নিজস্ব প্রতিবেদক ।। 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নুসরাতকে হত্যা করা হলো, দেশনেত্রী আজ কারাগারে। এরপরও আমরা উৎসব করব? এরপরও আমরা ইলিশ মাছ খাব? নতুন কাপড় পরবো? এটা আমরা করতে পারি না।

আজ রবিবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির নিপীড়ক ও খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি একথা বলেন। বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী মহিলা দল এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

রিজভী বলেন, আমাদের আশা ছিল দেশনেত্রীকে নিয়ে পহেলা বৈশাখ করব। আমরা পারিনি। আশা করেছিলাম দেশে শান্তি ফিরে আসবে, আমরা সেটা পারিনি।

নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, ক্ষমতাসীনদের প্রশ্রয়েই দেশে এ ধরনের নিপীড়ন নির্যাতন চলছে। শত শত নারী-শিশু নির্যাতিত আছে, লাঞ্ছিত হচ্ছে। সরকার একটা গ্রেপ্তার দেখিয়ে আরেকজনকে রক্ষার চেষ্টা করছে। যারা রক্ষক, প্রশাসন, তারাও সরকারের কথা শোনে। আজকে এমন পরিস্থিতি করেছে যে, কারো বাঁচার ‍উপায় নেই।

রিজভী বলেন, আজকে আপনার সন্তান স্কুলে যাবে, সে অগ্নিদগ্ধ হয়ে না জীবন্ত ফিরে আসবে তার কোনো নিশ্চিয়তা নেই। কেন নেই? এই সরকারের কারণে।

তিনি বলেন, যে সরকার মধ্যরাতে নির্বাচন করে, যে সরকারের কথায় নির্বাচন কমিশন চলে, যে সরকারের কথায় পুলিশ প্রশাসন চলে, সেই সরকার আইনের সরকার নয়। তার প্রশাসনও আইনের প্রতিপালন করে না।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহিলা দলের নেওয়াজ হালিমা আরলি, শাম্মী আখতার, ইয়াসমীন আরা হক, পেয়ারা মোস্তফা, আমেনা খাতুন, মমতাজ বেগম, শামসুন্নাহার বেগম।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।