ব্রেকিং নিউজ

নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ ,যোগ দিলেন ইশরাক

news-details
রাজনীতি

নিজস্ব প্রতিবেদক:  

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। রবিবার (২ ফেব্রুয়ারি) সকালে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে  প্রতীকী ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পুড়িয়ে বিক্ষোভ বিএনপির সমর্থকরা।

সকাল ৬টা থেকে নয়াপল্টনে বিক্ষোভ করে বিএনপির নেতাকর্মীরা। সকাল সাড়ে ৯টায় নেতাকর্মীদের সঙ্গেযোগ দেয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  সকাল ১০টা ৫৫ মিনিটের দিকে আসেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। হরতাল ঘিরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত আইনশৃঙখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী দায়িত্বের অংশ হিসেবে মাঠে রয়েছে বিজিবিও।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, হরতাল গণতন্ত্রের অন্যতম অস্ত্র। গণতন্ত্রের এই এই অস্ত্রের মধ্য দিয়ে আমরা আমাদের দাবি আদায় করবো। হরতাল মানে কোন বিধ্বংসী কাজ নয়, হরতাল মানে আগুন দিয়ে পোড়ানো নয়। হরতাল হচ্ছে শান্তিপূর্ণভাবে আমরা মানুষকে বলবো গাড়ি চালাবেন না, আপনারা দোকানপাট খুলবেন না।

এরপর, রুহুল কবির রিজভী বিক্ষোভ কর্মসূচির বিরতি ঘোষণা করেন। বিকাল তিনটা থেকে সন্ধ্যা নাগাদ আবারও এই কর্মসূচি চলবে। এর আগে বিক্ষোভ কর্মসূচিতে বাঁধা দেয়ার চেষ্টা করে পুলিশ। এ সময় বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। তারা পুলিশ, সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলাম সোহাগ বলেন, আসলে আজ ওয়ার্কিং ডে। ওয়ার্কিং ডে তে হরতালের কোনো অনুমতি নেই। হরতাল করে তারা গাড়ি ভাংচুর করবে তা গ্রহণযোগ্য না। এখানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান নিয়েছে।

সকাল থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক নুরুল ইসলাম নয়ন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ অঙ্গসংগঠনের অনেক নেতাকর্মী।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।