ব্রেকিং নিউজ

সাংবাদিকের ওপর হামলার মামলায় এনু-রুপনের জামিন

news-details
আইন-আদালত

নিজস্ব প্রতিবেদক : 

ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণে বেসরকারি টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিকের ওপর হামলার মামলায় আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়া জামিন পেয়েছেন।

আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিল্লাত হোসেন মামলার শুনানি শেষে জামিনের আদেশ দেন।

গত ২১ জানুয়ারি রাজধানীর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নূর আলম এ মামলায় আসামিদের গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। ২৬ জানুয়ারি আসামিদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে সোমবার (৩ ফেব্রুয়ারি) রিমান্ড শুনানির দিন ধার্য করেন আদালত।

রিমান্ড শুনানিকালে এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে রাজীব সরকার রিমান্ড বাতিলপূর্বক জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত ৫০০ টাকা মুচলেকায় আসামিদের জামিনের আদেশ দেন।

তবে এ মামলায় জামিন পেলেও মুক্তি মিলছে না দুই ভাইয়ের। মানি লন্ডারিং ও দুর্নীতির মামলায় গ্রেপ্তার রয়েছেন তারা।

মামলার বিবরণ থেকে জানা যায়, গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপনকে দুদকের মামলায় রিমান্ড আবেদনের শুনানির জন্য গত ১৯ জানুয়ারি মহানগর দায়রা জজ আদালতে তোলা হয়। বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির ক্যামেরাপারসন আল আমিন ওই দৃশ্য ধারণ করছিলেন। সে সময় রুপন ও এনুর নির্দেশে আট-দশজন সমর্থক আল আমিনের ওপরে হামলা চালায়। হামলাকারীরা আল আমিনের পকেটে থাকা ২০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং ক্যামেরা ভাঙচুর করে। আদালত প্রাঙ্গণে দায়িত্বরত পুলিশ হামলাকারীদের মধ্যে মো. মতিন নামের একজনকে আটক করে। ওই ঘটনায় ডিবিসির রিপোর্টার নাসির উদ্দিন ওরফে লিটন মাহমুদ কোতয়ালী থানায় ওই দিন রাতেই মামলা করেন।

ঘটনাস্থল থেকে গ্রেপ্তার হওয়া মো. মতিন গত ২৩ জানুয়ারি জামিন পেয়েছেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।