ব্রেকিং নিউজ

জনতার পুলিশ হওয়ার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

পুলিশ সদস্যদেরকে জনতার পুলিশ হওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ডিএমপির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে আমরা জঙ্গি ও সন্ত্রাস দমনে সফল হয়েছি। মাদকের বিষয়ে জিরো টলারেন্স অবস্থানে রয়েছি। মাদকের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষনা করেছি। নতুন প্রজন্মকে মাদক মুক্ত রাখার চেষ্টা করবেন। এ বিষয়ে যতেষ্ট এগিয়ে গিয়েছি। আমরা শত ভাগ সফল হতে হবে বলে জানান পুলিশকে। ডিএমপির পুলিশের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে এ টা সফল হয়েছে। ডিএমপি পুলিশের অভিযান দুর্বার গতিতে চলবে। পাশাপাশি পুলিশকে জনতার দৌড় গোড়ায় পৌছতে হবে। তা হলেই পুলিশ জনতার হবে। 

স্বরাষ্ট্র সচিব ( জন নিরাপত্তা শাখা) মোস্তফা কামাল উদ্দিন চৌধুরী বলেন,  রাজধানীতে অপরাধ আগের তুলনায় অনেকটা কমেছে। এটা শুধু পুলিশের ক্রেডিট নয়। এটা জনতার অর্জণ। জনতা সচেতন হওয়ায়  নগরবাসীকে ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, আমাদের উপরে আস্থা রাখুন। তাদের আস্থা অর্জনই ডিএমপির একমাত্র লক্ষ্য।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, ঢাকা শহরকে নিরাপদ রাখতে ডিএমপি সদস্যরা ২৪ ঘন্টায় কাজ করে যাচ্ছে। আমরা চেষ্টা করছি ঢাকার প্রত্যেকটি থানাকে বিশ্বাস ও আস্থার কেন্দ্রস্থল হিসেবে গড়ে তুলতে। আমরা চাই মানুষ সেবার জন্য থানায় আসবে আর থানা থেকে ফেরার সময় যেন হাসিমুখে ফিরে যায়।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, আমরা ৪৪ বছর ধরে চেষ্টা করেছি। জনতার পুলিশ হতে। একজন পুলিশ সদস্যের বিশ্বাস ও ভালবাসার ওপরে কিছুই পাওয়ার থাকে না। আমরা চেষ্টা করেছি রাজধানীবাসীর বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে। আর সেই লক্ষ্যেই আমাদের প্রত্যেকটি পুলিশ সদস্য কাজ করে যাচ্ছে।

এরআগে বিগত সময়ে ডিএমপির কর্মযজ্ঞ সম্পর্কিত একটি ভিডিও চিত্র প্রদর্শিত করেন। এরআগে বিকেল ৪টায় আইজিপি জাবেদ পাটোয়ারী, ডিএমপি প্রধান কার্যালয়ে  গৌরবময় সেবার ৪৫ বছর উপলক্ষে র‌্যালি উদ্বোধন করেন। র‌্যালিটি ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স থেকে রাজার বাগ পুলিশ লাইনে গিয়ে শেষ হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।