ব্রেকিং নিউজ

খালেদা জিয়ার জামিন: ‘রাষ্ট্রপক্ষের আইনজীবীদের দোষারোপ করে লাভ নেই’

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনে কারামুক্তি আদালতের বিষয় এবং এ জন্য রাষ্ট্রপক্ষের আইনজীবীদের অহেতুক দোষারোপ করে লাভ নেই বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তিনি প্রশ্ন রেখে বলেছেন, বিএনপির চেয়ারপারসনের ১৭ বছর কারাদণ্ডের মধ্যে ২ বছর কারাভোগের পরেই তাকে ছেড়ে দিতে হবে, আইনে কোথায় এ কথা লেখা আছে?

রবিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব মন্তব্য করেন তিনি।

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের বিরোধীতার কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না- বিএনপির আইনজীবীদের এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মাহবুবে আলম বলেন, ‘দুটি মামলায় তার (খালেদা জিয়া) ১৭ বছর কারাদণ্ড হয়েছে। এখন আমরা আদালতে গিয়ে তো বলতে পারি না যে, তাকে জামিন দিয়ে দেন। তার আইনজীবীরা মামলা মেকআউট করতে পারলে, আদালত জামিন দেবেন কি দেবেন না সেটি একান্তই আদালতের বিষয়। এ নিয়ে অহেতুক সরকারের আইন কর্মকর্তাদের দোষারোপ করে তো লাভ নেই।’

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা আরো বলেন, ‘১৭ বছর  কারাদণ্ড হয়েছে। এখন দুই বছর কারাভোগের পরই তাকে ছেড়ে দিতে হবে, আইনে কোথায় একথা লেখা আছে? আর মামলা কীভাবে মেকআউট করবে এটি তার আইনজীবীদের বিষয়।’    

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ১০ বছর ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। শনিবার তার কারাবাসের দুই বছর পূর্ণ হয়।

কারা কর্তৃপক্ষের অধীনে বিএনপির চেয়ারপারসন বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।