ব্রেকিং নিউজ

সিরিয়ার ইদলিবে ৫১ সিরীয় সেনা নিহত

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : 

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় বিদ্রোহী অধ্যুষিত ইদলিব শহরে ৫১ সিরীয় সেনা নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে তুরস্ক। এক বিবৃতিতে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সিরীয় বাহিনীর দু'টি ট্যাংক এবং একটি গোলাবারুদের গুদাম ধ্বংস হয়ে গেছে।

দেশটিতে বিদ্রোহীদের সর্বশেষ ঘাঁটির বিরুদ্ধে রুশ সমর্থিত সিরীয় বাহিনীর অভিযানে অগ্রগতির পরেই এমন ঘটনা ঘটল। এর মাত্র কয়েক ঘণ্টা আগেই যুদ্ধ পরিস্থিতি পর্যবেক্ষণ বিষয়ক একটি সংস্থা জানায়, ইদলিব অতিক্রম করে যাওয়া আলেপ্পো থেকে দামেস্কের একটি মহাসড়কের নিয়ন্ত্রণ নিয়েছে সিরীয় বাহিনী। ২০১২ সালে গৃহযুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো ওই সড়কের নিয়ন্ত্রণ নেয় তারা।

তবে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে এ বিষয়ে এখনও তেমন কোনো খবর প্রকাশ করা হয়নি। পরবর্তীতে বিদ্রোহী কিছু সূত্র জানিয়েছে, এম-৫ হাইওয়ের কাছে উত্তরাঞ্চলীয় কয়েকটি এলাকায় যুদ্ধ অব্যাহত রয়েছে। এগুলো আলেপ্পোর সঙ্গে রাজধানী দামেস্ককে যুক্ত করেছে।

এর জবাব হিসেবে সিরীয় সেনা বাহিনীর একটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করে বিদ্রোহীরা নাইরাবের দিকে অগ্রসর হয়েছে। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, সিরীয় বাহিনী ওই এলাকা ছেড়ে চলে গেছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।