ব্রেকিং নিউজ

চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যেতে চান খালেদা জিয়া

news-details
আইন-আদালত

 আমাদের প্রতিবেদক  

জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে আবারো হাইকোর্টে আবেদন করা হয়েছে। আবেদনে উন্নত চিকিৎসার জন্য বিদেশে তথা যুক্তরাজ্যে মতো দেশে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করা হয়েছে। 

আজ মঙ্গলবার হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করা হয়েছে বলে জানান খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সগির হোসেন লিওন। আবেদনে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী হিসেবে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট সগির হোসেন লিওনের নাম রয়েছে বলে জানা গেছে।

বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হবে বলে জানান আইনজীবী। এই আদালতে এ মামলায় খালেদা জিয়ার আপিল বিচারাধীন। এরআগে গতবছর ৩১ জুলাই এ মামলায় এই একই হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেছিলেন।  

জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর খালেদা জিয়াকে ৭ বছর কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করে ঢাকার বিশেষ জজ আদালত। এরপর এই রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া। একইসঙ্গে জামিনের আবেদন করা হয়। হাইকোর্ট গতবছর ৩০ এপ্রিল এই আপিল শুনানির জন্য গ্রহণ করেন ও জামিনের আবেদন নথিভুক্ত করা হয়। একইসঙ্গে দুইমাসের মধ্যে মামলাটির নথি হাইকোর্টে পাঠানোর নির্দেশ দেন। 

এ নির্দেশে নিম্ন আদালত থেকে গতবছর ২০ জুন মামলার নথি হাইকোর্টে পাঠানো হয়। এরপর হাইকোর্টে খালেদা জিয়ার জামিনের আবেদনের ওপর শুনানি হয়। হশুনানি শেষে গতবছর ৩১ জুলাই খালেদা জিয়ার জামিনের আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট। এই খারিজের রায়ের বিরুদ্ধে গতবছর ১৪ নভেম্বর আপিল করেন খালেদা জিয়া। এই আবেদন গতবছর ১২ ডিসেম্বর খারিজ করে দেন আপিল বিভাগ। এই খারিজের রায় প্রকাশিত হয় গত ১৯ জানুয়ারি। এ অবস্থায় নতুন করে হাইকোর্টে জামিনের আবেদন করার উদ্যোগ নেন খালেদা জিয়ার আইনজীবীরা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।