ব্রেকিং নিউজ

কোস্টগার্ডের অভিযানে ২৩ কোটি টাকার চোরাই কাপড় জব্দ, আটক ১২

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

আমদানি শুল্ক ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ২৩ কোটি টাকা মূল্যের অবৈধ বিদেশি কাপড় আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর পশ্চিম জোন। এ সময় ওই চক্রের ১২ জন সদস্যকেও আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন- স্বপন (৩৮), গিয়াস উদ্দিন (৫০), আবদুল কাদের (৩৩), মো. বাবু (১৯), শেখ ফরিদ (৩৬), মোসলে উদ্দিন (২৮), মামুন (২১), হুমায়ুন কবির (৩০), সোলায়মান (৪০), আবু কালাম (৫০), হারুন হাওলাদার মাঝি (৫৫) ও বাহার উদ্দিন (৪৫)।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট এম হায়াত ইবনে সিদ্দিক এসব কথা জানিয়েছেন।

তিনি জানান, গত শনিবার রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের বিসিজিএস স্বাধীন বাংলা জাহাজ সমুদ্রে টহলরত অবস্থায় মোংলা ফেয়ারওয়ে বয়সংলগ্ন এলাকায় অভিযান চালায়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি দল পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকে ধাওয়া করা হয়। এ সময় ১২ জনকে অবৈধ কাপড়বোঝাই ট্রলারসহ আটক করে কোস্টগার্ড।

তিনি আরও জানান, ওই ব্যক্তিদের আটকের ট্রলারটি তল্লাশি করে ২০ হাজার ৬৯৯ পিস উন্নতমানের বিদেশি শাড়ি, ৩২১ পিস লেহেঙ্গা এবং ১১০ পিস থ্রি-পিস জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২৩ কোটি টাকা।

কোস্টগার্ড জানায়, জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। খুলনাসহ পাশের এলাকায় অবৈধ বিদেশি কাপড়ের চোরাচালানরোধে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরায় কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে বলেও জানানো হয়।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।