ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীও নারী ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন : অর্থমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের ইসলাম ধর্মেও নারীদের সমতা ও ক্ষমতায়নের বিষয়টি স্বীকৃতি দিয়েছে। প্রধানমন্ত্রীও নারী ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন। এজন্য নারীর ক্ষমতায়নে পরিবর্তন হতে শুরু করেছে। নতুন চাকরি, শিক্ষাক্ষেত্রে, সংসদ সদস্য নির্বাচনে নারীরা এগিয়ে যাচ্ছে।

আজ বৃস্পতিবার নগরীর ব্র্যাক সেন্টার ইন-এ আয়োজিত পলিসি ডায়লগ-ফরমাল রিকগনিশন অব উইমেন্স অ্যান্ড অ্যাকাউন্টেড কন্ট্রিবিউশন’ শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, নারীদের যে সব কাজ টাকার অংকে পরিমাপ করতে পারি সেগুলোকে জিডিপিতে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নেওয়া হবে। আগামী বাজেটে এর একটি প্রতিফলন থাকবে। আন্তর্জাতিকভাবে যে সব স্বীকৃত পদ্ধতি আছে সেগুলো মেনেই হিসাব করতে হবে।

এ বিষয়ে ব্রাকের চেয়ারম্যানকে একটি সুপারিশমালা তৈরির করার নির্দেশ দেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, আমার মা আমাকে জন্ম দিয়েছেন, লালন-পালন করেছেন। জন্মের পর থেকে বড় হওয়ার প্রতিটি ক্ষেত্রে সহায়তা দিয়েছেন। আমৃত্যু নানাভাবে অব্যাহত সহায়তা করেছেন আমার। আমার মায়ের কাজেরও স্বীকৃতি দিতে পারছি না।

মুস্তফা কামাল বলেন, জাতিসংঘে ভাষণ দেওয়ার সুযোগ হলে নারীদের কাজের স্বীকৃতি নিয়ে সুস্পষ্ট বক্তব্য দেবো।

এসময় ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান রহমান, ইউএনডিপির দারিদ্র্য বিমোচন বিভাগের সাবেক পরিচালক ড. সেলিম জাহান, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম প্রমুখ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।