ব্রেকিং নিউজ

আমিরাতে এক বাংলাদেশি করোনায় আক্রান্ত

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : 

সিঙ্গাপুরের পর সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আরব আমিরাতের স্বাস্থ্য ও রোগ প্রতিরোধ মন্ত্রণালয় শুক্রবার এ তথ্য জানিয়েছে বলে আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, আরব আমিরাতে নতুন করে দু'জন করোনাভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। তারা ফিলিপাইন ও বাংলাদেশের নাগরিক। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ জনে। তবে এদের মধ্যে তিনজন ইতিমধ্যে পুরোপুরি সেরে উঠেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ফিলিপাইনের নাগরিকের বয়স ৩৪ বছর, আর বাংলাদেশের নাগরিকের বয়স ৩৯ বছর। তারা দু'জনেই সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত চীনের এক নাগরিকের সরাসরি সংস্পর্শে ছিলেন। তবে বাংলাদেশিসহ দু'জনেই অবস্থাই বর্তমানে স্থিতিশীল রয়েছে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

এর আগে সিঙ্গাপুরে পাঁচ প্রবাসী বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চীনসহ বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। শনিবার পর্যন্ত চীনসহ কয়েকটি দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজার ৩৬০ জনের মৃত্যু খবর পাওয়া গেছে। এদের মধ্যে ২ হাজার ৩৪৫ জনেরই মৃত্যু হয়েছে চীনে, আর চীনের মূল ভূখণ্ডের বাইরে ১৫ জনের মৃত্যু হয়েছে।

চীনের সর্বত্র করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় উৎপত্তিস্থল উহান শহরসহ বেশিরভাগ এলাকা কার্যত অবরুদ্ধ করে রাখা হয়েছে। সংক্রমণ ঠেকাতে চীনের বিভিন্ন শহরেও নানা ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশটির কর্তৃপক্ষ বাজার থেকে ব্যাংক নোট তুলে নিয়ে তা জীবাণুমুক্ত করার উদ্যোগও নিয়েছে।

করোনাভাইসের প্রাদুর্ভাবকে মহামারী হিসেবে ঘোষণা না করলেও উদ্ভূত পরিস্থিতিতে বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ ছাড়া বেশ কিছু দেশ চীনের নাগরিক বা চীন থেকে আগত অন্য দেশের নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।