ব্রেকিং নিউজ

বুধবারের মধ্যে খালেদা জিয়ার স্বাস্থ্যগত প্রতিবেদন দাখিলে নির্দেশ

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক : 

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ মেডিক্যাল রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। আগামী বুধবার বিকাল ৫টার মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে এই রিপোর্ট আদালতে দাখিল করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসিকে নির্দেশ দেয়া হয়।

খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ রবিবার এই নির্দেশ দেন।

আদালত আদেশে বলেছেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেছিল হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়। আপিল বিভাগের নির্দেশে খালেদা জিয়ার শারীরিক অবস্থার উপর একটি পূর্নাঙ্গ রিপোর্ট দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। ওই রিপোর্ট আমলে নিয়ে খালেদা জিয়ার জামিন আবেদন পর্যবেক্ষণ দিয়ে খারিজ করে দেয়া হয় এবং আপিল বিভাগ তার আদেশে বলেন, খালেদা জিয়া অ্যাডভান্স চিকিৎসা নিতে সম্মত হলে তাকে যেন সেই চিকিৎসা দেয়া হয়।

হাইকোর্ট তার আদেশে বলেন, জামিন আবেদনকারী খালেদা জিয়া অ্যাডভান্স চিকিৎসা নিতে সম্মতি দিয়েছেন কিনা, সম্মতি দিয়ে থাকলে সেই চিকিৎসা শুরু হয়েছে কিনা, যদি শুরু হয়ে থাকে সেটিসহ তার শারীরিক অবস্থার উপর সর্বশেষ প্রতিবেদন দিতে ভিসিকে নির্দেশ দেয়া হলো।

একই সঙ্গে আগামী বৃহস্পতিবার খালেদার জিয়ার জামিন আবেদনের উপর শুনানির জন্য দিন ধার্য রেখে আদালত।

২০১৮ সালের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করে ঢাকার বিশেষ আদালত-৫। এরপর থেকে তিনি কারাবন্দী।

শারীরিক অসুস্থতার কারণে গত বছরের এপ্রিলে চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। তখন থেকে তিনি সেখানেই আছেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।