ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের মহাকাব্য : কৃষিমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আমাদের স্বাধীনতা সংগ্রামের মহাকাব্য হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের ১৮ মিনিটের ভাষণ। এই অনন্য ভাষণের মাধ্যমে তিনি সাত কোটি বাঙালিকে ঐক্যবদ্ধ করেছিলেন। তিনি এই ভাষণেই স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শনিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে টাঙ্গাইল জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণের মধ্যদিয়ে নিরস্ত্র বাঙালিকে জীবনবাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উৎসাহিত ও জীবনদানের জন্য প্রস্তুত করেছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মধ্যেই স্বাধীনতার ঘোষণা নিহিত ছিল। আমাদের ইতিহাসে চিরকাল এটি উজ্জ্বল, চিরভাস্বর এবং হিরন্ময় হয়ে থাকবে।

উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে আগে অনেক মিথ্যাচার হয়েছে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের প্রকৃত নতুন প্রজন্মকে জানতে হবে। দেশকে ভালবাসতে শিখতে হবে। সর্বোচ্চ আত্মত্যাগ ও জীবনবাজি রেখে মুক্তিযুদ্ধ করে এ দেশটিকে স্বাধীন করে আমরা কেমন লাভবান হয়েছি তা তোমাদের জানতে হবে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সুব্রত কুমার সিকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, সাবেক জেলা কমান্ডার মো. ফজলুল হক, বীর প্রতীক, টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শফিকুল ইসলাস প্রমুখ। বাসস

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।