ব্রেকিং নিউজ

মাস্কের দামে আগুন: ব্যবস্থা নেওয়ার পরামর্শ হাইকোর্টের

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক : 

বিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে দেশে মাস্কের দামও বাড়াতে থাকে। সব শেষ তিন ব্যক্তি করোনায় আক্রান্ত হলে মাস্কের দাম দ্বিগুণের থেকে বেশি বেড়ে যায়।

এমন অবস্থায় কেউ মাস্কসহ প্রয়োজনীয় সরঞ্জামের দাম বাড়াতে এবং অবৈধ মজুত করতে না পারে, সেজন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই পরামর্শ দেন।

আদালত বলেন, করোনা ভাইরাস ছড়ানোর পর মাস্ক ব্যবহারের কথা বলা হচ্ছে। এখন মানুষের মধ্যে একটা সচেতনতা তৈরি হয়েছে। সেই সুযোগে এটা নিয়ে বাজারে পেঁয়াজের মতো কোনও ব্যবসা হয় কিনা, সেটা খেয়াল রাখতে হবে। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে। যাতে কেউ যেন বেশি দাম না নিতে পারে, মজুত না করতে পারে।

এ সময় আদালতে থাকা জ্যেষ্ঠ আইনজীবী মওদুদ আহমদ বলেন, মাস্ক নিয়ে বলবো, এখন ১০ টাকার মাস্ক ১২০ টাকা নিচ্ছে। এটা নিয়ে একটা নির্দেশনা দিন। সরকার ইচ্ছা করলে মাস্ক ফ্রি দিতে পারে।

জবাবে আদালত বলেন, ১০ টাকায় ১৬ কোটি মাস্ক দেওয়ার মতো অবস্থা নেই। একটা হতে পারে, যারা সন্দেহের মধ্যে আছে বা আক্রান্ত, হাসপাতালে যায় তাদের জন্য ব্যবস্থা করা যায় কিনা।

সচেতনতার বিষয়ে আদালত বলেন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে এমনভাবে সচেতনতামূলক বিষয় প্রচার করতে হবে, যাতে মানুষের দৃষ্টিগোচর হয়।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।