ব্রেকিং নিউজ

ডেঙ্গু প্রতিরোধে সতর্ক হতে হাইকোর্টের নির্দেশ

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক : 

ডেঙ্গু প্রতিরোধে এখনই ঢাকার দুই সিটি করপোরেশনকে সতর্ক হতে বলেছেন হাইকোর্ট। মশা নিধনে যা যা করা দরকার তাই করেন। আদালত বলেন, ইতোমধ্যেই বাংলাদেশ করোনা ভাইরাসে আক্রান্ত। যদি ঢাকায় কোনোভাবে করোনার সাথে ডেঙ্গুর প্রার্দুভাব শুরু হয়। তখন মানুষের শেষ জায়গাটিও থাকবে না।

আজ বুধবার এ সংক্রান্ত মামলার শুনানি নিয়ে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এসব কথা বলেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

অন্যদিকে দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা ও উত্তর সিটি করপোরেশনের পক্ষে ছিলেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু, বিএসটিআই এর পক্ষে ছিলেন সরকার এম আর হাসান মামুন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার বলেন, ঢাকার বায়ু দুষণ মামলায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন আলাদাভাবে তাদের অগ্রগতি প্রতিবেদন দাখিল করে। আদালত সেটি পর্যালোচনা করে সিটি করপোরেশনের পানি ছিটানো পদ্ধতিতে সন্তুষ্ট হয়নি।

গত বছর মৌসুম আসার আগেই দুই সিটির সিও’কে ডেকে সতর্ক করা হয়েছিল যাতে মশা নিধন সঠিকভাবে হয়। ডেঙ্গুর প্রার্দুভাব থেকে মানুষ রক্ষা পাওয়া যায়। কিন্তু সেটি হয়নি। গত বছর ডেঙ্গু নিয়ে অস্থির অবস্থা জাতি দেখেছে। সেটিই আজকে দুই সিটিকে স্মরণ করিয়ে দিয়েছেন আদালত।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।