হারানো এনআইডি জেলায় প্রিন্টের নির্দেশনা

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

নাগরিকদের হারিয়ে যাওয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জেলা নির্বাচন অফিস থেকেই প্রিন্ট করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২০ এপ্রিল থেকে এ নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে। ইসির কর্মকর্তারা জানান, প্রিন্ট করা কার্ড দ্রুত উপজেলা নির্বাচন অফিসে পৌঁছে যাবে। নাগরিকরা কম সময়ে উপজেলা নির্বাচন অফিস থেকে ওই কার্ড সংগ্রহের সুযোগ পাবেন। ইসি সূত্রে জানা গেছে এসব তথ্য।

সোমবার এ সংক্রান্ত চিঠি জেলা নির্বাচন অফিসগুলোতে পাঠানো হয়েছে।

ইসির কর্মকর্তারা জানান, বর্তমানে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে হারানো কার্ড প্রিন্ট করা হয়। ওইসব কার্ড জেলা অফিস হয়ে উপজেলা পর্যায়ে পৌঁছতে সময় বেশি লাগে। ওই সময় কমিয়ে আনতে জেলা পর্যায়ে কার্ড প্রিন্ট করার নির্দেশনা দেয়া হয়েছে।

মাঠপর্যায়ে পাঠানো এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে, জাতীয় পরিচয়পত্রের সেবা ভোটারদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে জেলাসমূহে বিকেন্দ্রীকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

এ লক্ষ্যে কানেকটিভিটি স্থাপনসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে। কেনা হয়েছে প্রিন্টারসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি। এমন অবস্থায় জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে হারানো কার্ড প্রিন্ট করার জন্য বলা হয় ওই চিঠিতে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।