ব্রেকিং নিউজ

বিমানের ফ্লাইট বন্ধ: ভারতে থাকা যাত্রী আনবে ৩ এয়ারলাইন্স

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

ভারতে পর্যটকসহ বিভিন্ন ক্যাটাগরির ভিসায় অন্য যেকোনো দেশের নাগরিক প্রবেশ বন্ধ ঘোষণার পর বাংলাদেশ থেকে দেশটির কলকাতা, চেন্নাই, দিল্লিগামী অধিকাংশ এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করা হয়েছে।

তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়া বেসরকারি এয়ারলাইন্সগুলো ভারতে অবস্থানরত বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনবে।  এই সময়ে বাংলাদেশে অবস্থান করা ভারতীয়রা দেশে ফিরতে পারবেন।

শুক্রবার (১৩ মার্চ) সন্ধ্যার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কোনো ফ্লাইট ভারতে যাবে না।  রাষ্ট্রীয় এই সংস্থাটি ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে ১৪টি, দিল্লিতে ৭টি ফ্লাইট পরিচালনা করতো।

বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার থেকে জানানো হয়েছে, শুক্রবার থেকে সন্ধ্যার ফ্লাইটে ভারতীয় যাত্রীদের নিয়ে কলকাতায় একটি ফ্লাইট যাবে।  সেখান থেকে ফিরতি ফ্লাইটে বাংলাদেশি যাত্রীদের আনা হবে।  তবে শনিবার (১৪ মার্চ) থেকে কলকাতা ফ্লাইট পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, ঢাকা ও চট্টগ্রাম থেকে তারা কলকাতায় সপ্তাহে ১০টি ফ্লাইট পরিচালনা করেন।  এছাড়া ঢাকা থেকে চেন্নাইয়ে সপ্তাহে তিনটি ফ্লাইট যায়।

তিনি বলেন, ১৫ মার্চ (রোববার) চেন্নাই রুটে সংস্থাটির শেষ নিয়মিত ফ্লাইট যাবে এবং ১৬ মার্চ (সোমবার) কলকাতা ফ্লাইটের পর ভারতে সব অপারেশন বন্ধ থাকবে।  এরপর বাংলাদেশে অবস্থানরত ভারতীয় কেউ চাইলে যেতে পারবেন।  ফিরতি ফ্লাইটে সেখানে অবস্থানরত বাংলাদেশিদের আনা হবে।  এই বিশেষ ফ্লাইটগুলো চলবে ১৭ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত।

এদিকে, ফ্লাইট বন্ধের বিষয়ে আরেক বেসরকারি এয়ারলাইন্স রিজেন্ট এয়ারওয়েজ এখনো সিদ্ধান্ত নেয়নি।  তবে বিষয়টিসহ খালি উড়োজাহাজ নিয়ে ভারত থেকে বাংলাদেশি ফিরিয়ে আনার বিষয়ে তারা দ্রুত সিদ্ধান্তে পৌঁছাতে পারে।

করোনাভাইরাসের কারণে আগামী ১৩ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত পর্যটকসহ বিভিন্ন ক্যাটাগরির ভিসায় কোনো দেশের নাগরিকদের ঢুকতে দেবে না ভারত। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।