ব্রেকিং নিউজ

মানবজমিন সম্পাদকের বিরুদ্ধে মামলায় সম্পাদক পরিষদের উদ্বেগ প্রকাশ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়ার ওয়েস্টিন হোটেলকেন্দ্রিক কারবারে ‘জড়িত’দের নিয়ে প্রকাশিত প্রতিবেদনের কারণে মানবজমিনের প্রধান সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ায় ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ।

দেশের কিছু মুদ্রিত সংবাদপত্রের সম্পাদকদের নিয়ে গঠিত এই সংগঠন বুধবার এক বিবৃতিতে সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের দায়ের করা ওই মামলা প্রত্যাহারেরও দাবি জানিয়েছে।

মাগুরায় আওয়ামী লীগের সংসদ সদস্য শিখর গত মঙ্গলবার ঢাকার শেরেবাংলা নগর থানায় ওই মামলা করেন। মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমানের পাশাপাশি প্রতিবেদক আল আমীন এবং ফেইসবুকে ওই প্রতিবেদন শেয়ার বা মন্তব্য করা আরও ৩০ জনকে সেখানে আসামি করা হয়েছে।

সম্পাদক পরিষদের বিবৃতিতে বলা হয়, মানবজমিনের প্রতিবেদনে কোথাও সাইফুজ্জামান শিখরের নাম উল্লেখ করা হয়নি, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার প্রতি কোনো ইংগিতও করা হয়নি।

“সম্পাদক পরিষদ এটা বুঝতে পারছে না, কী কারণে আইনপ্রণেতা সাইফুজ্জামান শিখর বিষয়টি নিজের দিকে টেনে নিয়ে মানহানি বোধ করলেন, যেখানে প্রকাশিত ওই প্রতিবেদনে তার নাম বা কোনো ইংগিত নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কিছু করে থাকলে তার দায় কোনোভাবেই মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী বা প্রতিবেদকের ওপর বর্তায় না।”

সম্পাদক পরিষদের সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের নামে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, “সংবাদমাধ্যম ও সাংবাদিকদের হুমকি দেওয়া ও হয়রানি করার চেষ্টা ছাড়া এ মামলার আর কোনো উদ্দেশ্য সম্পাদক পরিষদ দেখতে পাচ্ছে না। ডিজিটাল নিরাপত্তা আইনের এ ধরনের ব্যবহারের আশঙ্কা থেকেই সম্পাদক পরিষদ শুরু থেকে এর বিরোধিতা করে আসছে।”

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।