ব্রেকিং নিউজ

বিদেশ ফেরত সব যাত্রীদের কোয়ারান্টাইনে থাকা বাধ্যতামূলক: স্বাস্থ্যমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, কোয়ারান্টাইনে ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে তারপর সরকারি উদ্যোগে তাদেরকে বাড়ি ফিরতে হবে। এরপর থেকে অন্যান্য আক্রান্ত দেশগুলি থেকে কোন যাত্রী দেশে এলে তাকেও বাধ্যতামূলক কোয়ারান্টাইন করা হবে। প্রয়োজনে এই নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থাও গ্রহণ করা হবে। তিনি বলেন, এই মুহূর্তে বিশ্বের ঝুকিপূর্ণ দেশগুলো থেকে আসা এতো বেশি সংখ্যক মানুষকে অরক্ষিত অবস্থায় ছেড়ে দিয়ে দেশের কোটি কোটি মানুষকে আমরা ঝুকিতে ফেলতে পারি না।

 শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে করোনা ভাইরাস সংক্রান্ত জরুরি বৈঠক শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি। তিনি বলেন, শনিবার ইতালি থেকে দেশে এসেছে ১৪২ জন, রাতে আসবে ৩০-৫০ জন, আবার আগামীকাল আসবে আরো ১৫০ জন।আমরা এই সময় আক্রান্ত দেশগুলো থেকে লোকজন না আসার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু তারা যেভাবে দেশে আসতে শুরু করেছে এতে করে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই আমরা তাদেরকে বাড়িতে যেতে দিতে পারি না। এজন্য এখন থেকে আক্রান্ত দেশের বিদেশ ফেরত সবাইকে কোয়ারান্টাইনে থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে মাত্র ৩ জন করোনা আক্রান্ত রোগী ছিলেন, যাদের সবাই এখন সুস্থ। একজন ইতিমধ্যেই বাড়িতে চলে গেছেন, অন্য দুইজনও আগামীকাল সুস্থ অবস্থায় বাড়ি চলে যাবেন। স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি মি. ড. বার্ধন জাং রানা, স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর (এএমসি) ডা. আজিজুর রহমান সিদ্দিকীসহ উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এর আগে সকালে রাজধানীর শিশু হাসপাতালে হাম-রুবেলা টাকাদান কর্মসূচি-২০২০ এর শুভ উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।