ব্রেকিং নিউজ

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে স্বাস্থ্য মন্ত্রণালয় পরামর্শ দিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও দিকনির্দেশনা প্রদান সংক্রান্ত জরুরি আন্ত:মন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখবে না বন্ধ রাখবে তা পুরোটাই শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। পরামর্শ যতটুকু দেয়ার আমরা দিয়েছি। এখানে আমাদের এখতিয়ার নেই। আমরা স্বাস্থ্যগত বিষয়ে তাদের পরামর্শ দিয়েছি। বন্ধ করা না করা শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব।’

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা ছাড়া অন্যরা খুব কম যায়। কার অসুখ হয়েছে, কার শরীর খারাপ সবাই জানে সেখানে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত বাচ্চার সংখ্যা খুব কম। শূন্য থেকে ৯ বছরে শিশু আক্রান্ত অলমোস্ট নেই বললেই চলে। ফলে এইসব দিক থেকে এখনই স্কুল শিক্ষার্থীদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। অভিভাবক অবশ্যই আতঙ্কিত হবেন, আমিও অভিভাবক হিসেবে আতঙ্কিত। তেমন পরিস্থিতি হলে অবশ্যই সরকার স্কুল-কলেজ বন্ধ করবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের মানুষকে নিরাপদে রাখতে চাই। সে কারণে গত দুই মাস যাবত পরিশ্রম করছি। আজকের সভায় ১৮টি মন্ত্রণালয় এখানে ছিল, তাদের সঙ্গে আলোচনা করে আমরা আমাদের পরামর্শ দিয়েছি। সে অনুযায়ী তারা কাজ করবে। আমরা আহ্বান করতে পারি, চাপিয়ে দিতে পারি না। বাসস

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।