ব্রেকিং নিউজ

সার্কভুক্ত নাগরিকদের নিশ্চিত নিরাপত্তার প্রত্যাশা হাসিনার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক : 

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সার্কভুক্ত দেশের শীর্ষ নেতাদের নিয়ে কার্যকর ভিডিও কনফারেন্স আয়োজনের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মিলিতভাবে এ মহামারি মোকাবিলা করে জনগণের নিরাপত্তা নিশ্চিত করার প্রত্যাশা ব্যক্ত করেছেন।

রোববার (১৫ মার্চ) বিকেলে করোনা ভাইরাস মোকাবিলায় কর্মসূচি ঠিক করতে ভিডিও কনফারেন্সে অংশ নেন সার্কভুক্ত আট দেশের শীর্ষ নেতারা।

ঢাকা থেকে এ ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শেষের বক্তব্যে বলেন, এ মহামারি মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোকে সহযোগিতা ও সমন্বিত হয়ে কাজ করতে হবে। সমন্বয় করতে হবে আমাদের সম্মিলিত সামর্থ্য, অভিজ্ঞতা ও সম্পদ।

লজিস্টিক সাপোর্টসহ সক্ষমতা, অভিজ্ঞতা এবং কার্যক্রম সার্কভুক্ত দেশগুলোর সঙ্গে শেয়ার করতে আমরা প্রস্তুত বলে জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ভুলে যাওয়া উচিত নয় যে, বর্তমান বিশ্বে আমরা সবাই সবার সঙ্গে সংযুক্ত। তাই রোগ নিয়ন্ত্রণ ও জলবায়ু পরিবর্তনের মতো সমস্যাগুলো মোকাবিলায় আমাদের নিবিড়ভাবে সম্মিলিত হয়ে কাজ করতে হবে।

ভিডিও কনফারেন্সে মোদীর সঙ্গে যোগ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবে রাজাপাকসে এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।