ব্রেকিং নিউজ

ইউরোপের সব ফ্লাইট আজ থেকে বন্ধ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি এড়াতে আজ থেকে ইউরোপের যুক্তরাজ্য বাদে অন্যসব ইউরোপীয় দেশ সূমহের সাথে আকাশপথে সকল যোগাযোগবন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার ১৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ইউরোপের কোনো দেশের নাগরিক এমনকি বাংলাদেশিরাও এ দেশে এলে তাদের গ্রহণ করা হবে না বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার  সংবাদ সম্মেলনে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান এ তথ্যটি নিশ্চিত করেছেন।

ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে করোনা ভাইরাস পরিস্থিতির চরম অবনতি হওয়ায় দেশে সংক্রমণ ঠেকাতে এমন কঠোর সিদ্ধান্তটি নিতে বাধ্য হয়েছে বাংলাদেশ সরকার।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, সোমবার দুপুর ১২টা থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্য কোনো দেশ থেকে আসা যাত্রীদের বাংলাদেশ গ্রহণ করবে না। এক্ষেত্রে এয়ারলাইন্সগুলো যদি এসব দেশের যাত্রী নিয়ে আসে, তাহলে তারা নিজ খরচে আবার ফেরত নেবে।

এদিকে, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, দেশে এ পর্যন্ত সব মিলিয়ে দেশে ৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। প্রথম ৩ জনের দু’জন পুরুষ ইতালি ফেরত, আরেকজন নারী তাদের একজনের পরিবারের সদস্য। এদের দু’জন সুস্থ হয়ে ফিরে গেছে। পরবর্তী একজন ইতালি ফেরত ও একজন জার্মানি ফেরত পুরুষের মধ্যে করোনাভাইরাস শনাক্ত করা হয়। সর্বশেষে যে ৩ জনকে শনাক্ত করা হয়েছে তাদের মধ্যে একজন নারী ও দু’জন শিশু।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।