ব্রেকিং নিউজ

শাহজালাল থেকে মার্কিন নাগরিকসহ দুজনকে পুশব্যাক

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মার্কিন নাগরিকসহ দুইজনকে পুশব্যাক করে নিজ নিজ দেশে পাঠানো হয়েছে। তাদের মধ্যে আরেকজন আইভরি কোস্টের নাগরিক। 

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান মঙ্গলবার সকালে বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে জানান, সরকার ৩১ মার্চ পর্যন্ত অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছে। এই দুই নাগরিক গতকাল দেশে এলেও তাদের কাছে কোনো ভিসা ছিল না। তাই তারা যে বিমানে এসেছে সেই বিমানেই তাদের ফেরত দেওয়া হয়েছে।

তিনি বলেন, আগেই বলে দেওয়া হয়েছে ১৬ তারিখ দুপুর ১২টার পর থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের কোনো যাত্রী বাংলাদেশে আসতে পারবে না। সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বাতিল করা হয়েছে। করোনা আক্রান্ত কোনো দেশ থেকে বাংলাদেশি কেউ এলে সেলফ (নিজ উদ্যোগে) কোয়ারেন্টিনে থাকতে হবে। আমরা এসব বিষয় বাস্তবায়ন করেছি। এসব বিষয়ে সব বিমানবন্দর ও এয়ারলাইন্সকে নির্দেশনা দেয়া হয়েছে।

নিষেধাজ্ঞার পরও কাতারের ফ্লাইট দেশে অবতরণের বিষয়ে তিনি আরও বলেন, আমরা ফ্লাইটটিকে কঠোরভাবে বলে দিয়েছিলাম যে তারা ইউরোপের যাত্রী নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারবে না। এয়ারট্র্যাফিক কন্ট্রোলকেও বলে দিয়েছিলাম ফ্লাইটটিকে অবতরণের অনুমতি না দিয়ে কাতারে ফিরিয়ে দিতে। তবে পরে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হলো, মানবিক কারণে তারা ফ্লাইটটিকে বাংলাদেশে আসার অনুমতি দিয়েছে।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে আগামী ৩১ মার্চ পর্যন্ত সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।