ব্রেকিং নিউজ

বাগেরহাটে তিন হাজার প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টিনে ২৫৫

news-details
দেশজুড়ে

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলায় এই পর্যন্ত ২৫৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে  চারজনের ১৪ দিনের কোয়ারেন্টিনের মেয়াদ শেষে তারা সুস্থ রয়েছেন। এখন হোম কোয়ারেন্টিনে আছে ২৫১ জন।  মার্চের  এক তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাট জেলায় তিন হাজার তিনশ’ জন প্রবাসী ফিরে এসেছে। বাকি বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে রাখতে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তৎপরতা অব্যাহত রেখেছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এক জরুরি সভা হয়েছে। সভায় পরবর্তী পদক্ষেপ  সম্পর্কে আলোচনা করা হয়েছে। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার সকালে বাগেরহাটের পুলিশ সুপারের মাধ্যমে ইমিগ্রেশন বিভাগের বিদেশ ফেরতদের তালিকা আমার কাছে এসেছে। ইতিমধ্যে জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটি করা হয়েছে। তারা সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে। পাশাপাশি বাকি বিদেশফেরতদের বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে রাখতে নানা ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, জরুরিসভার মাধ্যমে জেলার সকল সংগঠনকে করোনা সচেতনতা বাড়াতে সক্রিয় করা হয়েছে। কেউ যাতে দ্রব্যমূল্য বাড়াতে না পারে সেজন্য সেজন্য একাধিক মোবাইল টিম কাজ করছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।