ব্রেকিং নিউজ

চার দেশ বাদে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণ রোধে বৈশ্বিক পরিস্থিতিতে চার দেশ ও অঞ্চল বাদে বাংলাদেশের সব বিমানবন্দর থেকে আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে সরকার। আজ শনিবার (২১ মার্চ) রাত ১২টা থেকে ৩১ মার্চ পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান। তিনি জানান, চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসেফিক, থাই এয়ারওয়েজ ও চায়না ইস্টার্ন ছাড়া সব আন্তর্জাতিক ফ্লাইট আজ রাত ১২টা থেকে বন্ধ থাকবে। ৩১ মার্চ সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার রোধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি।

বেসামরিক বিমান চলাচলের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানায়, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইটের কার্যক্রম পুরোপুরি বন্ধ থাকবে।

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসবে চীন, থাইল্যান্ড ও হংকংয়ের (ক্যাথে প্যাসিফিক) ফ্লাইট। এছাড়া সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কেবল যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট নামবে।

বেবিচকের এই চেয়ারম্যান আরও বলেন, করোনা পরিস্থিতির মধ্যে যে দেশগুলো মোটামুটি সেফ মনে করেছি, সেখান থেকে ফ্লাইটগুলো অ্যালাও করব, বাকি সব বন্ধ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।