ব্রেকিং নিউজ

করোনাভাইরাস মোকাবিলায় চীন সরকার

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

বাংলাদেশেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ রোববার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারাস্থ নিজস্ব বাসভবনে করোনাভাইরাস মোকাবিলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিমিং এর সঙ্গে এক জরুরি বৈঠক শেষে এসব কথা বলেন জাহিদ মালেক।

স্বাস্থমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় চীন বাংলাদেশকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছে। চীন যখন করোনাভাইরাসে আক্রান্ত ছিল বাংলাদেশ তখন চীনকে সয়াহতা করেছিল। এখন চীনও বাংলাদেশের করোনাভাইরাসে আক্রান্তের সময়ে পাশে দাঁড়াতে চাচ্ছে। বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়।’

তিনি বলেন, ‘চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে। জাতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব কৃতজ্ঞচিত্তে স্বরণ রাখবে।’

দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় দেশে গৃহীত উদ্যোগসমুহ তুলে ধরেন। ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত মেডিকেল বেড, কিট, পিপিইসহ সবধরনের প্রস্তুতির কথা জানান তিনি। করোনা মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং চীনের সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।