ব্রেকিং নিউজ

ছুটিতে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলেই থাকতে হবে

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণ রোধে জরুরি পরিস্থিতিতে ঘোষিত সাধারণ ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

 মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে।

নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সোমবার পাঁচ দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার, ফলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি থাকছে দেশের সব অফিস-আদালতে।

ওই ছুটির বিষয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের এক নির্দেশনায় বলা হয়েছে, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এই ছুটি বা বন্ধকালীন অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, টানা ছুটি পেয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ অনেকেই গ্রামের বাড়ি যেতে চাইছেন। তাই সরকারি কর্মকর্তাদের কর্মস্থল অর্থাৎ যার যে অঞ্চলে পোস্টিং সেখানেই অবস্থান করতে নির্দেশনা দেয়া হল।

এই ছুটি স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলীর ক্ষেত্রে এই নির্দেশনা প্রযোজ্য হবে না বলে নির্দেশনায় জানানো হয়।

এতে আরও বলা হয়, এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপকহারে পারস্পরিক মেলামেলা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সেজন্য সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকতে আহ্বান জানানো হচ্ছে।

ওষুধ বা খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট নিজস্ব ব্যবস্থাপনায় চলবে বলে নির্দেশনায় উল্লেখ করা হয়।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।